• সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

পদত্যাগ করেছেন এবি ব্যাংকের এমডি

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১২:৩৪

মশিউর রহমান_অধিকার
ছবি : মশিউর রহমান

নানা অনিয়মে জর্জরিত প্রথম প্রজন্মের বেসরকারি আরব-বাংলাদেশ (এবি) ব্যাংক নিয়ে দুদকের তদন্ত চলাকালে ব্যাংকটির এমডি মশিউর রহমান চৌধুরী পদত্যাগ করছেন। বৃহস্পতিবার (১১ অক্টোবর) তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে পদত্যাগপত্র জমা দেন। 

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে ব্যাংকের একজন পরিচালক জানান, ব্যাংকের আর্থিক অবস্থা দিন দিন খারাপ হওয়ার কারণে পদত্যাগের জন্য তার ওপর বিভিন্ন পক্ষের চাপ ছিল। এ পরিস্থিতিতে গতকাল তিনি পরিচালনা পর্ষদের বৈঠকে পদত্যাগপত্র জমা দিলে তা গৃহীত হয়।  

গত বছর ৯ মে থেকে ৩ বছর মেয়াদে এবি ব্যাংকের এমডি পদে নিয়োগ পান মশিউর রহমান । এর আগে তিনি ব্যাংকটির ডিএমডি পদে নিযুক্ত ছিলেন। ১৯৮৪ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরুর পর তিনি ২০০৩ সালে এবি ব্যাংকে যোগদান করেন। 

গত বছরের ডিসেম্বরে অর্থ পাচারসহ বিভিন্ন অভিযোগে এবি ব্যাংকের চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ ও পরিচালক ব্যারিস্টার ফাহিমুল হক পদত্যাগ করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) ঋণের নামে ১৬৫ কোটি টাকা পাচার ও আত্মসাতের মামলা করে। এ মামলায় সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

এ বছরের জুন পর্যন্ত হিসাবে এবি ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ প্রায় দেড় হাজার কোটি টাকা, যা বিতরণকৃত ঋণের প্রায় ৭ শতাংশ। এ সকল অনিয়মের কারণে ব্যাংকটির বিভিন্ন আর্থিক সূচক এখন নিম্নমুখী। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

                                             

৭০, তাজউদ্দিন আহমেদ স্মরণি, মহাখালী, ঢাকা-১২১২।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড