• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

২-৩ ঘণ্টার মধ্যে উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় ‘তিতলি’

  অধিকার ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ০৯:৫৮

ছবি : সংগৃহীত

ভারতের উড়িষ্যায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘তিতলি’। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড়টি সামান্য উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। একই সঙ্গে বেড়েছে এর তীব্রতা।

বর্তমানে এটি গোপালপুরের কাছ দিয়ে ভারতের উড়িষ্যা-অন্ধ্র উপকূল অতিক্রম করেছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) ভোর সাড়ে পাঁচটার দিকে আঘাত হানা এই ঘূর্ণিঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ১৪৫ কিলোমিটার। এটি আরও উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে আগামী ২-৩ ঘণ্টার মধ্যে উপকূল এলাকা অতিক্রম করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড় ‘তিতলি’ বর্তমানে সম্পন্ন প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২০ কিলোমিটার, যা দমকা বা ঝড়ো হাওয়ার আকারে ১৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থান দেশের সমুদ্রবন্দরগুলোকে পূর্বে দেখানো ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত এখনও দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকায় প্রবল ঝড় অব্যাহত রয়েছে। এটি বর্তমানে মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৭৭ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) এক বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড