• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আগের মতোই অটুট থাকবে : ভারতের বাণিজ্যমন্ত্রী

  ভোলা প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৮
ভারতীয় বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু
ভারতীয় শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু ( ছবি : দৈনিক অধিকার )

বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আগের মতই অটুট আছে বলে জানিয়েছেন ভারতের শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু। তিনি আরও বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বাংলাদেশের হয়ে ভারতী সেনারা জীবন দিয়েছে। ব্যবসার ক্ষেত্রে দুই দেশ একে অপরের সহায়ক হিসেবে এগিয়ে আসছে। ভারতের এ মন্ত্রী আরও বলেন, দুই দেশের ব্যবসার ক্ষেত্রে বাধাহীনভাবে কাজ করার জন্য এ সফর সহায়ক হবে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে ভোলার বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসম তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের জন্য তোফায়েল আহমেদকে জয়ী করতে হবে বলেও জানান।

পরে সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভারত আমাদের বিদুৎ উন্নয়নের ক্ষেত্রে অনেক সহায়তা করছে। ইতোমধ্যে ভারতের সহায়তায় অনেক উন্নয়ন হয়েছে। এ সময় তিনি সুরেশ প্রভাকর প্রভুকে উদ্দেশ্য করে বলেন- ভারতের কোনো মন্ত্রী এ প্রথম কোনো গ্রামে সফর করেছে। যা সত্যিই সৌভাগ্যের বিষয়।

এ সময় দুই দেশের বাণিজ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় ভারতের ভূমিকার কথা স্মরণ করে বন্ধু প্রতীম দেশ দুটির বাণিজ্য সম্প্রসারণে আরও ফলপ্রসু পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান। এছাড়া মুজিব ইন্দিরার নেতৃত্বে ভারত-বাংলাদেশ সম্পর্কের যে ভিত রচিত হয়েছিল হাসিনা-মোদির নেতৃত্বে সেই সম্পর্ক আরও সুদৃঢ় ও শক্তিশালী হবে বলেও জানান তিনি। এর আগে দুই বাণিজ্যমন্ত্রী ভোলার বাংলাবাজার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করেন।

এ সময় সভায় ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা এবং ঢাকার কয়েকজন শীর্ষ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড