• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে অ্যাকশনে দেখা যায় চার যুবককে

  অধিকার ডেস্ক

২২ জুলাই ২০১৮, ২০:৪৭

কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে হামলার শিকারের পর আহত হবার ঘটনায় পুলিশকে দায়ী করেছেন বন্ধ থাকা আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান।

এর আগে অবরুদ্ধ থাকা অবস্থায় ফেসবুক লাইভে এসে তিনি বলেন, ‘এখানকার যারা ওসি, এসপি তাদের ইন্ধনেই এই কাজটি হচ্ছে। ওসিকে ম্যাজিস্ট্রেট সাহেব ডেকেছিলেন, আসেনি। তারা দেখেও না দেখার ভান করেছেন।’

‘ম্যাজিস্ট্রেট সাহেব ওসিকে ডাকার পর সামান্য সৌজন্যতা দেখিয়েও তিনি আসেননি বরং আসতে পারবেনা বলে জানিয়ে দিলেন’ বলে আরও জানান মাহমুদুর রহমান।

দেশে একধরনের ‘জঙ্গল’- এর আইন চলছে। যার প্রমাণ কুষ্টিয়ার এ ঘটনা। এরকম দৃশ্য কুষ্টিয়াতে আজ পর্যন্ত কেউ দেখেননি। এটি আইনজীবীদের নতুন অভিজ্ঞতা ছিল বলেও তিনি জানান।

হামলার পর তিনি আদালত প্রাঙ্গণে ঢোকার আগ মুহূর্ত পর্যন্ত পুলিশ এবং উপস্থিত লোকজনকে ডিঙিয়ে হামলা চালাতে দেখা যায় ভিডিওতে।

খবরে ব্যবহৃত ছবিগুলোতে লাল চিহ্ন দেওয়াদের হামলায় অংশ নিতে দেখা যায়। ভিডিওতে পুলিশ ও জনতার উপস্থিতিতেই সরবেই অ্যাকশানে দেখা যায় চার যুবককে।

হামলা চলাকালীন এই ভিডিওতে দেখা যায় এক দল মুখোশধারী হামলাকারী মাহমুদর রহমানের ব্যবহার করা গাড়িতে হামলা করে। তার গাড়িতে ইট-পাটকেল ছুড়তে থাকে এবং লাঠি দিয়ে আঘাত করে। যার ফলে আহত হন আমার দেশ পত্রিকার এই সম্পাদক।

ওই ভিডিও ক্লিপে আহত অবস্থায় মাহমুদুর রহমানকে বলতে শোনা যায়, আমি দেশের জন্য জীবন দেব, ইসলামের জন্য জীবন দেব একাই দেশের জন্য জীবন দেব।

উল্লেখ্য, রবিবার (২২ জুলাই) আদালত জামিন দেওয়ার পর ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে রক্তাক্ত হয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। একটি মানহানি মামলায় জামিন নিতে আজ কুষ্টিয়া আদালতে যান মাহমুদুর রহমান। হাজির হওয়ার পর আদালত জামিনও মঞ্জুর করেন।

কিন্তু তার জামিন মঞ্জুর করায় অসন্তোষ প্রকাশ করে ছাত্রলীগ নেতারা আদালত চত্বরে মাহমুদুর রহমানের বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করেন এবং এজলাসের ভেতর তাকে অবরুদ্ধ করে রাখেন। এসময় মাহমুদুর রহমানকে পিটিয়ে রক্তাক্তও করা হয়।

এ প্রাসঙ্গিক আরও খবর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড