• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অষ্টমীর সাজে হয়ে উঠুন অপরূপা

  নিশীতা মিতু

১৫ অক্টোবর ২০১৮, ১৫:৫৫
অষ্টমীর সাজ
ছবি : শফিকুল হক আলিফ (মডেল : অনামিকা সরকার)

পূজো মানেই আনন্দ, পূজো মানেই নিজের মতো করে সাজা। সপ্তমীতে একটু স্নিগ্ধ সাজলেও অষ্টমীর সাজে নারীরা হয়ে যান অপরূপা। কেমন হবে আপনার এবারের অষ্টমীর সাজ? কেমন পোশাকে রাঙাবেন নিজেকে? চলুন খানিকটা আলোচনা হয়ে যাক-

পোশাকে রাখুন গাঢ় রঙ-

অষ্টমীতে সবচেয়ে বেশি পরা হয় লাল রঙের শাড়ি। চাইলে পরতে পারেন লাল পাড়ের সাদা শাড়ি। মেরুন, নীল, খয়েরি, বেগুনী রঙের শাড়ি বা পোশাক পরুন। তবে আচলে একটু ভারী কাজ করা লাল পাড়ের সাদা শাড়ি এক প্যাচে পরলে দারুণ মানাবে অষ্টমীর দিন।

মেকআপ করুন হালকা-

অষ্টমীর দিনের সাজে যতটা পারা যায় হালকা সাজ রাখুন মেকআপে। শুরুতেই ক্লিংজিং মিল্ক দিয়ে পুরো মুখ পরিষ্কার করে নিন। হালকা টোনার আর সান্সক্রিন ব্যবহার করুন। পোশাকের সঙ্গে মিলিয়ে বা কন্ট্রাস্ট করে চোখে দিন আই শ্যাডো। কিছুটা মোটা করে আই লাইনার দিতে পারেন। ঠোঁট রাঙান লাল রঙের লিপস্টিকে।

টিপ আর আলতায় আনুন পূর্ণতা-

অষ্টমীতে শাড়ি পরলে কপালে বড় লাল টিপ পরুন। বিবাহিতদের জন্য সিঁথি ভর্তি সিঁদুর তো রয়েছেই। ইচ্ছে হলে পায়ে একটু আলতাও রাঙিয়ে নিতে পারেন।

গয়না হোক গোল্ড প্লেটেড-

গোল্ড প্লেটের গহনা এই দিনে মানাবে ভালো। চাইলে সোনার গয়নাও পরতে পারেন। চুল চাইলে ছেড়ে রাখতে পারেন। আর অস্বস্তি হলে সামনের দিকে সেট করে পেছনে কার্ল করে নিতে পারেন।

অষ্টমীর রাতের সাজ-

রাতের সাজটা একটু জমকালোই করুন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন আর ফেস পাউডার লাগিয়ে নিন। এখন ভারী ফলস আইল্যাশ চলছে বেশ, চাইলে চোখে লাগিয়ে নিতে পারেন। গাঢ় করে কাজল পরুন, এতে চোখ আরও আকর্ষণীয় লাগবে।

ফুল ভালোবাসলে দিন কিংবা রাতে যেকোনো সময়েই চুলে জড়িয়ে নিতে পারেন সাদা বেলি কিংবা লাল জারবেরা। তবে আর দেরি কেন? অষ্টমীতে মেতে উঠুন আনন্দ আর উচ্ছ্বাসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড