• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোল্ড ড্রিঙ্ক দিয়ে এসব কাজও করা যায়!

  অধিকার ডেস্ক    ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৩

কোল্ড ড্রিঙ্ক

ফাস্টফুড কিংবা বিরিয়ানি— সঙ্গে এক গ্লাস কোল্ড ড্রিঙ্ক না হলেই যেন নয়। শরীরের জন্য ক্ষতিকর হলেও কোমল পানীয়কে সংসারের বিভিন্ন কাজে কিন্তু লাগাতেই পারেন। এমন অনেক ব্যবহার রয়েছে যা হয়ত আপনি একদমই জানেন না। চলুন তবে কোমল পানীয় বা কোল্ড ড্রিঙ্কের ভিন্নধর্মী কিছু ব্যবহার সম্পর্কে জেনে নিই চটজলদি-

পাত্রের পোড়া দাগ তুলতে-

রান্না করতে গিয়ে বেখেয়ালে হয়ত পুড়িয়ে ফেলেছেন পাত্র। আর পাত্রের পোড়া দাগ তুলতে পোহাতে হয় দুর্ভোগ, এটাই স্বাভাবিক। যদি বলি কঠিন এ সমস্যার সহজ সমাধান হল যেকোনো কালো কোল্ড ড্রিঙ্ক? পেপসি, কোকা-কোলা, মোজো বা যেকোনো কালো পানীয় পুড়ে যাওয়া পাত্রে ঢালুন। কিছুক্ষণ রেখে ঘষুন, পোড়া দাগ হবে উধাও। ঠান্ডা পানীয়তে থাকা অ্যাসিডিক উপাদান দাগ তুলতে বেশ কার্যকর।

চুলের যত্নে-

চুলের যত্নেও চাইলে ব্যবহার করতে পারেন কোল্ড ড্রিঙ্ক। এতে থাকা ফসফরিক অ্যাসিড চুলের জট ছাড়াতে সাহায্য করে। সেই সঙ্গে চুলের ঢেউ খেলানো ভাবকে করে আরও সুন্দর। কন্ডিশনারের সঙ্গে খানিকটা কোল্ড ড্রিঙ্ক মিশিয়ে ব্যবহার করুন।

বার্বিকিউ সস তৈরিতে-

বাড়িতে বার্বিকিউ পার্টি হবে কিন্তু বার্বিকিউ সস নেই? হাতের কাছে কোল্ড ড্রিঙ্ক থাকলে তাতেই কাজ হবে। এক ক্যান ঠান্ডা কোমল পানীয়র সঙ্গে মিশিয়ে নিন খানিকটা টমেটো ক্যাচাপ। ব্যস, চটজলদি বার্বিকিউ সস তৈরি।

পোশাক থেকে কলমের দাগ দূর করতে-

পোশাকে কলমের দাগ পড়েছে? কালির দাগ তোলার সহজ উপায় হল কোল্ড ড্রিঙ্ক। দাগ পড়া জায়গায় ঠান্ডা পানীয় ঢেলে ঘষে নিন। এরপর ডিটারজেন্টের সাহায্যে ধুয়ে ফেলুন। দাগ চলে যাবে।

মাটির সার হিসেবে-

বাগান করার শখ আছে আপনার? থাকলে বাগানের মাটিতে সার হিসেবে ব্যবহার করুন কোল্ড ড্রিঙ্ক। এটি মাটির পিএইচ মাত্রা কমিয়ে গাছের বৃদ্ধিতে সাহায্য করে। বিশেষ করে দানাশস্য উৎপাদনে এই পদ্ধতি বেশ কার্যকর।

তাহলে দেরি না করে আজ থেকে এসব ঘরের কাজে কোল্ড ড্রিঙ্ক ব্যবহার করুন নিশ্চিন্তে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড