• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুর্কি নিরাপত্তা বলয়ে খাসোগির প্রেমিকা হ্যাতিস

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০১৮, ১৫:৪৪
খাসোগির প্রেমিকা
ভিন্ন মতাবলম্বী সংবাদকর্মী জামাল খাসোগির প্রেমিকা হ্যাতিস সেঙ্গিজ। (ছবি : দ্য টাইমস অফ ইসরায়েল)

সম্প্রতি ভিন্ন মতাবলম্বী প্রখ্যাত সংবাদকর্মী এবং রাজনৈতিক বিশ্লেষক জামাল খাসোগিকে ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনসুলেটের ভেতর হত্যা করা হয়। মূলত এ কারণেই ভীষণ নিরাপত্তাহীনতায় ভুগছেন খাসোগির প্রেমিকা হ্যাতিস সেঙ্গিজ। আর এ কারণে হ্যাতিসকে ২৪ ঘণ্টা সার্বক্ষণিক নিরাপত্তা দিতে যাচ্ছে তুর্কি সরকার। খবর ফক্স নিউজ।

এ বিষয়ে এক প্রতিবেদনে ফক্স নিউজ জানায়, ইস্তাম্বুল গভর্নর কার্যালয় থেকে এ সম্পর্কিত এক নির্দেশনা দেওয়া হয়। আর সেখানে বর্ণিত আছে, সাংবাদিক খাসোগির প্রেমিকা হ্যাতিস সেঙ্গিজকে নিরাপত্তা প্রদান করতে হবে। মূলত এই নির্দেশনার ফলেই ইস্তাম্বুল পুলিশ ডিপার্টমেন্ট তাকে নিরাপত্তা প্রদান করবে।

সংবাদে আরও বলা হয়, তুর্কি প্রেমিকা হ্যাতিসকে বিয়ে করার জন্য জামাল খাসোগি গত ২ অক্টোবর প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে ইস্তাম্বুলে নিজ দেশের (সৌদি আরবের) কনসুলেটে প্রবেশ করেছিলেন। আর সে সময় তার প্রেমিকা হ্যাতিস প্রেমিক খাসোগির ফিরে আসার জন্য কনসুলেটের বাইরে অপেক্ষমাণ ছিলেন।

উল্লেখ্য, সে সময় দীর্ঘক্ষণ অপেক্ষা করেও খাসোগিকে ফিরে আসতে না দেখায় তিনিই প্রথম মিডিয়াকে তার প্রেমিকের নিখোঁজের বিষয়টি জানান। আর এতেই হ্যাতিসের জীবন নিয়ে শঙ্কা দেখা দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড