• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছেলের জন্য ঠিক করা মেয়েকে অবশেষে নিজেই...

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ অক্টোবর ২০১৮, ১২:৪২
ভারতের বিয়ে
ছবি : প্রতীকী

ভারতের বিহার রাজ্যের সমশটিপুর জেলায় ঘটেছে অদ্ভুত এক ঘটনা। সেখানে ৬৫ বছরের বৃদ্ধ বিয়ে করেছেন তার ছেলের জন্য পছন্দ করা ২১ বছর বয়সী এক তরুণীকে! সম্প্রতি জেলার পাটনা শহরে এমন ঘটনা ঘটে। খবর আজ কি খবর।

আজ কি খবর বলছে, ৬৫ বছর বয়সী সেই বৃদ্ধের নাম রোশান লাল, যিনি পাটনা শহরেই বসবাস করেন। বেশ কিছুদিন যাবত তিনি তার ছেলের জন্য পাত্রী খুঁজছিলেন এবং অবশেষে একই এলাকার বাসিন্দা ২১ বছরের স্বপ্নার সঙ্গে বিয়ের কথা পাকাপাকিও হয়।

সংবাদে আরও বলা হয়, সে সময় দুই পরিবারের সম্মতিতে রোশান লালের ছেলের সঙ্গে স্বপ্নার বিয়ে ঠিক হয়। বিয়ের প্রস্তুতিও চলতে থাকে মহাধুমধামে। নিমন্ত্রণ পত্র বিলি করাও শেষ, পরে বিয়ের দিন শুক্রবার (১২ অক্টোবর) কনের বাড়িতে এসে উপস্থিত হন নিমন্ত্রিত অতিথিরাও।

যাই হোক, নববধূ বরের আশাতে বসে আছে। এদিকে লগ্ন বয়ে যাচ্ছে, বরের হদিশ তো আর পাওয়া যায় না। পরে অনেক খোঁজাখুঁজির পর জানা যায়, বর তার প্রেমিকাকে নিয়ে পালিয়েছেন!

এদিকে বিষয়টি দুই পরিবারের কেউই আগে থেকে জানতেন না। অনুষ্ঠানে অসংখ্য অতিথির সামনে লজ্জায় পড়ে যান তারা। সে সময় বরের বাবা রোশান লাল কনের মা-বাবাকে জিজ্ঞেস করেন, ‘এখন কী করা যায়।’

স্বপ্নার মা-বাবা তাদের সম্মান বাঁচাতে বলেন, ‘বিয়ের অনুষ্ঠান বন্ধ করা যাবে না।’ অবশেষে তারা রোশান লালকে বলেন, ‘আমাদের কন্যাকে আপনিই বিয়ে করেন।’

উল্লেখ্য, সে সময় চিন্তিত রোশান প্রথমে এ প্রস্তাবে রাজি না হলেও পরে রাজি হন নিজের পুত্রের জন্য ঠিক করা ২১ বছর বয়সী সেই স্বপ্নাকে বিয়ে করতে। এমন পরিস্থিতি দেখে অবাক হন নিমন্ত্রিত অতিথিরাও!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড