• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল জম্মু-কাশ্মীর : ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ২ 

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০১৮, ১২:৩০
ছবি : ফাইল ফটো

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে দেশটির নিরাপত্তা বাহিনীর গুলিতে দুইজন নিহতের ঘটনায় উত্তেজনা সৃষ্টি হয়েছে ওই অঞ্চলে। এ ঘটনার প্রতিবাদে যৌথ প্রতিরোধ নেতৃত্বের পক্ষ থেকে শুক্রবার কাশ্মীর উপত্যকায় হরতালের ডাক দিয়েছে।

নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত দুই গেরিলা হলেন মান্নান বাশির ওয়ানি ও আশিক হুসেইন জারগার।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) ৩০ রাষ্ট্রীয় রাইফেলস ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা যৌথভাবে সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি অভিযান চালালে লুকিয়ে থাকা গেরিলারা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এ সময় উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে দুই গেরিলা নিহত হয়।

এদিকে, মান্নান ওয়ানি নিহত হওয়ার প্রতিবাদে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জাকুরা ক্যাম্পাসের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগানসহ বিক্ষোভ প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এ সময় মান্নান ওয়ানির গায়েবানা জানাজা আদায় করেন। অন্যদিকে যৌথবাহিনী অভিযান চালানোর সময় কমপক্ষে ৫০০ প্রতিবাদী জনতা জড়ো হয়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে নিরাপত্তা বাহিনীকে সমস্যায় পড়তে হয়। নিহত মান্নান ওয়ানি একজন পিএইচডি স্কলার ছিলেন।

গত জানুয়ারি থেকে তিনি নিখোঁজ হন। আগ্নেয়াস্ত্র হাতে তার ছবি প্রকাশ্যে আসতেই আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাসপেন্ড করে।

নিরাপত্তা বাহিনী আজ অভিযান চালানোর সময় প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সংশ্লিষ্ট এলাকায় ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেয়া হয়। ওই এলাকার সমস্ত স্কুল-কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড