• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাইকেলের আঘাতে যুক্তরাষ্ট্রে শিশুসহ নিহত ২

  অধিকার ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ২২:৩১

হারিকেন মাইকেল
ছবি : সিবিএস নিউজ

ইতিহাসের সবচেয়ে শক্তিশালী প্রাকৃতিক দুর্যোগগুলোর মধ্যে অন্যতম শক্তিশালী হারিকেন ‘মাইকেল’ এর আঘাতে যুক্তরাষ্ট্র বিধ্বস্ত। ফ্লোরিডার উত্তরাঞ্চলের বাড়িঘর উড়িয়ে নিয়ে যায়, রাস্তাঘাট-সমুদ্র সৈকত ভেসে যায় ঝড়ের তাণ্ডবে। এখন পর্যন্ত শিশুসহ দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ‘বিবিসি নিউজ’

হারিকেন ‘মাইকেল’ ফ্লোরিডায় আঘাত হানার পর এবার দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। স্থানীয় সময় বুধবার (১০ অক্টোবর) বিকেলে ফ্লোরিডার প্যানহেনডেলে আঘাত হানে এই ঝড়।

‘গডসেন কাউন্টিতে গাছের নিচে চাপা পড়ে মারা গেছে একজন। অন্যদিকে সেমিনল কাউন্টিতে তীব্র বাতাসে লোহার তৈরি গ্যারেজের ছাদ ছোট একটি বাড়িতে উড়ে এসে পড়ে। এতে ১১ বছর বয়সী এক মেয়ে মারা যায়’। ‘সিবিএস নিউজ’

বিধ্বস্ত ফ্লোরিডা। ছবি : ইন্ডিপেন্ডেন্ট ইউকে

সেমিনল কাউন্টির ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির পরিচালক ট্রাভিস ব্রুকস বলেন, হারিকেন ‘মাইকেল’ সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে। পুরো অঞ্চল অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে এবং এখানে সড়ক যোগাযোগ বলতে কিছু নেই। মধ্য আমেরিকায় এখন পর্যন্ত অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে হন্ডুরাসে ৬ জন, নিকারাগুয়ায় ৪ জন এবং এল সালভাদরে ৩ জন মারা গেছে।

হারিকেন মাইকেল এখন পর্যন্ত ফ্লোরিডার উত্তর-পশ্চিমে আঘাত হানা তৃতীয় শক্তিশালী ঝড়। এই ঝড়ের গতিবেগ ঘন্টায় ২৫০ কিলোমিটার। হারিকেনের কারণে ফ্লোরিডা, আলাবামা ও জর্জিয়ার হাজার হাজার ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুতহীন হয়ে পড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড