• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারাগারে কিডনি বিকলের ঝুঁকিতে নওয়াজ শরিফ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুলাই ২০১৮, ১৪:৩৬
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

যেকোনো মুহূর্তে কিডনি বিকল হতে পারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। তাৎক্ষণিকভাবে উন্নত চিকিৎসার জন্য তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে হাসপাতালে স্থানান্তর করার আহ্বান জানিয়েছে একটি মেডিক্যাল বোর্ড। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন, এনডিটিভি।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন বলছে, দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের রক্তে ইউরিয়া নাইট্রোজেনের পরিমাণ বিপজ্জনক মাত্রায় বৃদ্ধি পেয়েছে। নিয়মিতভাবে তার হৃৎস্পন্দন হচ্ছে না। একইসঙ্গে অত্যধিক পরিমাণে ঘাম হওয়ার কারণে তিনি ডিহাইড্রেশনেও ভুগছেন।

সংবাদে আরও বলা হয়, বর্তমানে নওয়াজ শরিফকে যেখানে রাখা হয়েছে, সেখানে তার চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেই। তাই তাকে জরুরি ভিত্তিতে ভালো মানের একটি হাসপাতালে ভর্তি করা উচিৎ। এখন যদি তাকে হাসপাতালে ভর্তি না করা হয় তাহলে রাতে যেকোনো জরুরি অবস্থাও সৃষ্টি হতে পারে।

এনডিটিভি বলছে, বর্তমানে নওয়াজকে হাসপাতালে নিয়ে যাওয়া হবে কিনা এ বিষয়ে খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার।

অভ্যন্তরীণ সূত্রের বরাতে এনডিটিভি বলছে, গত রবিবার (২২ জুলাই) নওয়াজকে কারাগারের ভেতরেই পরীক্ষা করে দেখেছে মেডিক্যাল বোর্ড।

তত্ত্বাবধায়ক সরকারের এক সূত্র জানিয়েছে, তিনবারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা নওয়াজ শরিফকে নিয়মিতভাবেই মেডিক্যাল পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষায় তার শরীরের অবস্থা স্বাভাবিকই দেখা গেছে।

উল্লেখ্য, লন্ডনে কেনা বিলাসবহুল চারটি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ায় গত ৬ জুলাই নওয়াজ ও তার মেয়ে মরিয়ম শরিফকে কারাদণ্ড দেয় দেশটির আদালত।

সেসময় নওয়াজকে ১০ বছর সঙ্গে ৮০ লাখ পাউন্ড জরিমানা করা হয়েছে। অপরদিকে মরিয়মকে ৮ বছরের কারাদণ্ড ও ২০ লাখ পাউন্ড জরিমানা করা হয়। পরে ১৩ জুলাই দেশে ফেরার পরপরই গ্রেফতার করা হয় তাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড