• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসার জন্য ভারত গিয়ে স্ত্রীকে দিয়ে দেহ ব্যবসা : স্বামীসহ আটক ৩

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুলাই ২০১৮, ১০:৪২
চিকিৎসার জন্য ভারত গিয়ে স্ত্রীকে দিয়ে দেহ ব্যবসা
ছবিসূত্র : ওয়েবসাইট

হৃদরোগ চিকিৎসার জন্য নিজ স্ত্রীকে বাংলাদেশ থেকে ভারতে নিয়ে দেহ ব্যবসায় ঠেলে দেওয়ার অভিযোগ উঠেছে এক স্বামীর বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৯ জুলাই) ভারতের ঘানশোলী এলাকা থেকে বাংলাদেশি সে তরুণীকে উদ্ধার করে নবি মুম্বাইয়ের রাবালে থানার পুলিশ। এ ঘটনায় আটক করা হয় নির্যাতিতা সে তরুণীর স্বামীসহ তিন ব্যক্তিকে, যার মধ্যে এক নারীও রয়েছে। খবর আনন্দবাজার।

পুলিশ সূত্র মতে, প্রায় দেড় মাস আগে বাংলাদেশি নাগরিক আরিফ হাসান মণ্ডল (২৯) তাঁর ১৯ বছর বয়সী স্ত্রী’কে চিকিৎসার জন্য ভারতে নিয়ে আসেন। নবি মুম্বাইয়ে পৌঁছনোর পর সুমন রাহীম শেখ (৩০) ও সনি পীযুশ দাশগুপ্ত (৩০) নামে দুই ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ হয় আরিফের। সেখানেই নিজ স্ত্রীকে দেহ ব্যবসায় ঠেলে দেওয়ার বিষয়ে পাকা কথা সেরে ফেলেন আরিফ।

পুলিশের অ্যান্টি-হিউম্যান ট্রাফিকিং ইউনিটের সিনিয়র পুলিশ ইন্সপেক্টর আনন্দ চহ্বন জানান, ‘নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ঘানশোলী এলাকার দত্ত নগরের একটি আবাসনে খদ্দের সেজে অভিযান চালায় পুলিশের বিশেষ একটি দল। তারপর নির্যাতিতা সে তরুণীর সঙ্গে সাক্ষাৎ এর পরই বাইরে ওঁত পেতে থাকা এক নারী পুলিশ কর্মীর নেতৃত্বাধীন পুলিশের বিশেষ একটি টিম, এক নারী সামাজিক কর্মীকে সঙ্গে নিয়ে প্রত্যক্ষদর্শীদের সহায়তায় সে বাড়ি থেকে তরুণীকে উদ্ধার করেন। সেসময় আটক করা হয় তিনজনকে। মানব পাচারের অভিযোগে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধেই ইতোমধ্যে এফআইআর দায়ের করা হয়েছে।'

সিনিয়র সে ইন্সপেক্টর আরও জানান, ‘রাহীম শেখ ও পীযুশ দাশগুপ্ত দুই জনেই পশ্চিমবঙ্গের বাসিন্দা। তারা মূলত এজেন্টের কাজ করতো। নবি মুম্বাইয়ে পৌঁছনোর পরই সে তরুণীকে রাবালে এলাকায় রাহীম শেখের বাসায় নিয়ে তোলা হয়। সেসময় পীযুশ খদ্দের জোগাড় করতে শুরু করে। প্রতি খদ্দেরের কাছ থেকে ২ হাজার রুপি নিয়ে তার মধ্যে ১ হাজার রুপি সে তরুণীর স্বামীর হাতে তুলে দেওয়া হতো।’

ইন্সপেক্টর আনন্দ চহ্বন বলছেন, ‘যে পাসপোর্ট নিয়ে আরিফ হাসান ভারতে এসেছেন সেটি গত বছরের ২৫ এপ্রিল ইস্যু করা হয়েছিল এবং পাসপোর্টের বৈধতা শেষ হবে আগামী ২০২২ সালে। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি থেকে ২৫ আগস্ট-এই ছয় মাসের ভিসা নিয়ে তিনি এদেশে আসেন। উদ্ধার হওয়া তরুণীর পাসপোর্টটিও বাংলাদেশের।’ সম্পূর্ণ ঘটনার সত্যতা যাচাই করে দেখা হচ্ছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড