• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোতল ভর্তি বিশুদ্ধ বাতাস!

  অধিকার ডেস্ক    ১৩ অক্টোবর ২০১৮, ১০:৫৭

ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে দূষিত হচ্ছে প্রকৃতি। বিশুদ্ধ বাতাসের অভাবে ভোগেন বেশিরভাগ মানুষ। ঘরের বাইরে বের হলেই দূষিত বাতাসে যেন দম বদ্ধ হয়ে আসে! বিশুদ্ধ বাতাস আজকাল এতটাই দুর্লভ যে তা কিনা বোতলে ভরে বিক্রি হচ্ছে বাজারে। তাও আবার বেশ চড়া দামে।

অবিশ্বাস্য মনে হলেও এমন ঘটনাই ঘটেছে নিউজিল্যান্ডে। সেখানে বোতলে ভরে বিক্রি করা হচ্ছে বিশুদ্ধ হাওয়া। দেশটির স্থানীয় এক ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে সেই বিশুদ্ধ হাওয়া ভর্তি বোতল, যার নাম দেওয়া হয়েছে ‘Pure Fresh New Zealand Air’।

বোতল বাজারজাত করা সংস্থার তরফ থেকে বলা হয়েছে, এই হাওয়া মোটামুটি পাঁচ লিটার কিনলে তাতে ১৩০ থেকে ১৪০ বার তা প্রস্বাসে গ্রহণ করা যাবে। অবস্থান অনুযায়ী নিউজিল্যান্ডের হাওয়া বা বাতাস অন্যান্য জায়গার তুলনায় অনেকটাই বিশুদ্ধ।

জানা যায়, সাদার্ন আল্পসের বরফাবৃত অংশের উপর দিয়ে আসা হাওয়া সরাসরি প্রশান্ত মহাসাগর থেকে আসে বলে কোনো জনবহুল এলাকার বাধা পায় না। আর তাই এই হাওয়া অনেকটাই বিশুদ্ধ থাকে বলে দাবি সেই সংস্থার।

একটি বিশুদ্ধ বাতাসের বোতল কিনতে আপনার লাগবে ৪০০ টাকা। একসঙ্গে তিনটি বোতল কিনতে চাইলে লাগবে ১৪০০ টাকা। তবে সবকিছু মিলিয়ে সংস্থার এমন অভিনব উদ্যোগে বেশ অবাকই হচ্ছেন সাধারণ মানুষ।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড