• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকাশে রহস্যময় আলোর বিচ্ছুরণ, অতঃপর...

  অধিকার ডেস্ক    ০৯ অক্টোবর ২০১৮, ১৩:৪৪

আকাশে অদ্ভুত আলো (ছবি : সংগৃহীত)

সৌরজগত নিয়ে মানুষের জল্পনা-কল্পনা বহুকাল ধরেই। এ বিষয়ে গবেষণাও শুরু হয়েছে অনেক আগে থেকেই। আর তাইতো আকাশে ভিন্ন কিছু দেখলে চমকে ওঠেন সবাই ভাবেই এই বুঝি ভিনগ্রহের কিছুর আগমন ঘটলো।

রবিবার (৭ অক্টোবর) রাতে ক্যালিফোর্নিয়ার আকাশে হঠাৎ করে দেখা গেল অদ্ভুত এক আলোর খেলা। সঙ্গে আবার রয়েছে শব্দও। রহস্যময় এই আলো ও শব্দে চমকে ওঠে সাধারণ মানুষ। গুঞ্জন ছড়িয়ে পড়ে, আকাশে ভিনগ্রহের মহাকাশযানের দেখা পাওয়া গেছে। অনেকে টুইটারে ভিডিও পোস্ট করেন, যেখানে যেখানে দেখা যায়, রাতের আকাশে অদ্ভুত আলোর বিচ্ছুরণ ঘটছে আর শব্দ হচ্ছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, রবিবার রাতে ক্যালিফোর্নিয়ায় আচমকা রহস্যময় আলো দেখা যায়। একদল লোক রাতের আকাশে কোনো রহস্যময় আলো বা বস্তু দেখলেই তা ভিনগ্রহীদের পৃথিবীতে আসার প্রমাণ হিসেবে দাবি করে এসেছেন বহুদিন ধরেই।

তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো সঠিক প্রমাণ পাওয়া যায়নি। রবিবার রাতে আকাশে দেখা আলোর সঙ্গে ইউএফও বা অজানা উড়ন্ত বস্তুর কোনো রকমের সম্পর্ক নেই, এই ব্যাপার নিশ্চিত।

জানা যায়, ক্যালিফোর্নিয়ার ভ্যানডেনবার্গ এয়ার ফোর্স বেস থেকে স্পেস এক্স ফ্যালকন ৯ নামের একটি রকেট উৎক্ষিপ্ত হয়েছিল। উৎক্ষেপণও হয় সফল ভাবে। তবে রকেটটি আকাশে উঠে যাওয়ার পর এর একটি অংশ খসে পড়ে। যার ফলে সৃষ্টি হয় আলো আর শব্দের।

আর সাধারণ মানুষ সেই আলোকেই ভুল করে ভিনগ্রহের যান ধরে নেয়। আর সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি তুলে পোস্ট করেন।

সূত্র : দ্য মিরর, লস অ্যাঞ্জেলস টাইম, অ্যাকশন নিউজ নাউ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড