• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালত অবমাননার অভিযোগ

চবি উপাচার্যসহ চারজনের বিরুদ্ধে হাইকোর্টের রুল

  চবি প্রতিনিধি

২২ অক্টোবর ২০১৮, ১৮:৪৮
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে রুল জারি করেছে হাইকোর্ট। শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আঠারো শিক্ষকের কলেজে ফিরে যাওয়া নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশ না মেনে ‘আদালত অবমাননা’ করায় উপাচার্য, রেজিস্ট্রারসহ চারজনকে কেন শোকজ করা হবে না তা জানতে চেয়ে এ রুল জারি করেছে আদালত।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে মামুনুল রহমান ও আশিষ রঞ্জনের আদালত এ রুল জারি করে। এ ব্যাপারে রিটকারী আইনজীবী ফাহমিদ সারওয়ার বলেন, আদালতের স্থগিতাদেশ সত্ত্বেও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আঠারো শিক্ষককে স্বপদে বহাল করা হয়নি। এতে আদালতের অবমাননা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই চবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আঠারো শিক্ষকের কলেজে ফিরে যাওয়ার বিষয়ে ছয় মাসের স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। একই সাথে ফিরে যাওয়ার আদেশটি কেন অবৈধ ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করে আদালত। এরপর হাইকোর্টের স্থগিতাদেশের বিপক্ষে আপিল করে বিশ্ববিদ্যালয়। আপিলের শুনানি এক দফা পিছানোর পর ১৪ আগস্ট শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বে একটি বেঞ্চ হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল করেন। একই সাথে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তির আদেশ দেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড