• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে র‌্যালি

  ইবি প্রতিনিধি

২২ অক্টোবর ২০১৮, ১৮:১৩
র‍্যালী
নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি (ছবি: সংগৃহীত)

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও জনসচেতনতা বৃদ্ধিতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালের পাদদেশে গিয়ে শেষ হয়।

র‌্যালি পরবর্তী আলোচনা সভার বক্তব্যে উপাচার্য ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, রাস্তায় চলাচলের সময় আমাদের সকলকে সচেতন হতে হবে এবং সড়ক ব্যবহারের নিয়মকানুনগুলো জানতে ও মানতে হবে। তাহলেই সড়কে প্রতিদিনের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর মিছিল কমে আসবে।

তিনি বলেন, উন্নয়নের মহাসড়কে এসে আমরা যদি প্রতিদিন সড়কে এভাবে প্রাণ হারাই তা হবে অত্যন্ত দুঃখজনক ঘটনা। সড়ক দুর্ঘটনায় আর কোনো মায়ের বুক খালি হোক তা আমরা দেখতে চাই না।

উপাচার্য প্রফেসর ড. আসকারী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশব্যাপী সড়ক দুর্ঘটনা রোধকল্পে যে সামাজিক আন্দোলনের সৃষ্টি করেছেন তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

উপউপাচার্য ড. মো. শাহিনুর রহমান বলেন, অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনায় ইতোমধ্যে অনেক মায়ের কোল খালি হয়ে গেছে। আর যেন কোনো মায়ের বুক খালি না হয়ে সেজন্য শুধু আইন করলেই হবে না পাশাপশি ট্রাফিক আইন মেনে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

আলোচনা অনুষ্ঠান (ছবি: দৈনিক অধিকার)

তিনি বলেন, যতদিন পর্যন্ত সুন্দর নিরাপদ সড়ক না পাবো ততদিন পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে। তিনি আরও বলেন, ছোট কোমলমতি শিশুরা আজ আমাদের চোখ খুলে দিয়েছে। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় সচেতনতা তৈরির পাশাপশি নিরাপদ সড়ক নিশ্চিতকরণের জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে হলে সকলকে প্রথমত ট্রাফিক আইন মেনে চলতে হবে এবং নিজেদের মধ্যে ট্রাফিক আইন মানার ব্যাপারে সচেতনতা তৈরি করতে হবে। মনে রাখতে হবে সময়ের থেকে জীবনের মূল্য বেশি। একটু অসচেতনতায় মূল্যবান প্রাণ ঝরে যেতে পারে।

পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা ইসলামী বিশ্বদ্যিালয়ের মেইনগেট সংলগ্ন মহাসড়কে চলাচলকারী গাড়ির চালকদের মাঝে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব শীর্ষক লিফলেট বিতরণ করেন।

লিফটলেট বিতরণ (ছবি: সংগৃহীত)

র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম, প্রফেসর ড. লোকমান হোসেন, প্রফেসর ড. আমিনুল ইসলাম, রেজিস্ট্রার (ভার) এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন অফিসের কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড