• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইমের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার আগামী ২৭ অক্টোবর

  ক্যাম্পাস ডেস্ক

২২ অক্টোবর ২০১৮, ১৬:৪৭
এইম
এইমের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার (ছবি : সংগৃহীত)

‘চলো স্বপ্ন দেখি, আলোকিত হই’ এই স্লোগানকে সামনে রেখে কক্সবাজার জেলার উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য ‘এইম’ সেকেন্ড সেমিনার অন হাইয়ার অ্যাডুকেশন’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন অ্যচিভমেন্ট অ্যান্ড ইনস্পাইরেশন থ্রু মেন্টরশিপ (এইম)।

কক্সবাজার সংস্কৃতিক কেন্দ্রে আগামী ২৭ অক্টোবর (শনিবার) সেমিনারটি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিটের শিক্ষার্থী মোহাম্মদ নাজমুস সাকিব।

তিনি বলেন, ‘এইম সংগঠনটি কোনো কোচিং সেন্টার হিসেবে নয়, কক্সবাজার জেলা থেকে বিশ্ববিদ্যালয়, মেডিকেল এবং প্রকৌশলী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং জেলার উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে সেতুর মেলবন্ধন হিসেবে কাজ করবে। তাছাড়া শিক্ষার্থীদের নিজ নিজ স্বপ্নের পথ চিনতে এবং উচ্চ শিক্ষা অর্জনের পথগুলো সম্পর্কে পরিষ্কার ধারণা দিতে সহায়ক ভূমিকা পালন করবে আমাদের এই প্লাটফরম।’

সূত্র জানায়, দ্বিতীয়বারের মতো কক্সবাজার জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের জন্য উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার আয়োজন করতে যাচ্ছে ‘এইম’। তিন ঘণ্টাব্যাপী উক্ত সেমিনারটি জেলার কলাতলীস্থ, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সকাল ৯টায় উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- জেলা প্রশাসক কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজ এর অধ্যক্ষ, কক্সবাজার পৌরসভার মেয়র জনাব মুজিবুর রহমান।

এছাড়া, প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন- কক্সবাজার জেলার কৃতি সন্তান, বিশিষ্ট বিতার্কিক, বিতর্ক সংগঠক, ইউরোপিয়ান ল কলেজের ডিরেক্টর ও ডিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রনেতা বাবু প্রশান্ত ভূষণ বড়ুয়া। মোটিভেশনাল ও অনুপ্রেরণামূলক আলোচনা করবেন- কক্সবাজার জেলার কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও বিসিএস ক্যাডারবৃন্দ। অ্যাকাডেমিক ও দিক নির্দেশনামূলক আলোচনা করবেন- ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও ঢাকা মেডিকেলের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল ও বুয়েটের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী, সামাজিক ও অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক সংগঠন ‘এইম’। গত বছর প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী এবং জেলা প্রশাসকের উপস্থিতিতে এইমের প্রথম উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার ও কর্মশালাটি সফলভাবে সম্পন্ন হয়েছিল। এ বছরও আরও সুন্দর, সফল এবং ধারাবাহিকভাবে সম্পন্ন হবে বলে অভিমত প্রকাশ করেন এইমের প্রতিষ্ঠাকালীন সদস্যরা।

নাজমুস সাকিব ছাড়াও এইমের প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে আরও আছেন- ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী রুকুনুজ্জমান সাঈদ, বুয়েটের কেমি কৌশল বিভাগের স্বদেশ কর্মকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ বিভাগের এরফান উল্লাহ, সমাজ কল্যাণ ও ইনস্টিটিউটের আরিফ উল্লাহ ফাহিম, ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের ইংরেজি ভাষা বিভাগের শিক্ষার্থী আশেক রায়হান।

বর্তমানে সদস্য হিসেবে রয়েছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের শিক্ষার্থী মোহাম্মাদ উল্লাহ রিয়াদ, দর্শন বিভাগের রাফি বিন ইউনুস, ম্যানেজমেন্ট ‍বিভাগের সালাহ উদ্দিন, উসমান সরওয়ার, ফার্সি বিভাগের মুনতাসির মমতাজ, ইংরেজি বিভাগের এরশাদ, আরবি বিভাগের শফিউল্লাহ কাউছার ও ফকরুল ইসলাম, কম্পিউটার সায়েন্সের সায়েদ আবরার জাওয়াদ, এম আই এস এর শহিদুল ইসলাম বিশাল, মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের হুরাইরা রাব্বি, দিব্ব চক্রবর্তী, কমিনিকেশন ডিসওর্ডার বিভাগের আবু ওমর ফয়সাল মিজবাহ, মার্কেটিং বিভাগের মসুদুল হাসান মিনার, আইন বিভাগের আবদুল্লাহ আল আহাদ রাফি, রাসেল, সাকিব বিন সোয়াইব, সমাজকল্যাণ বিভাগের আরফাতুল ইসলাম আরফাত, ফিনান্স বিভাগের আশরাফ উদ্দিন, ইসলাম ইতিহাস ও সাংস্কৃতি বিভাগের শাহ নেওয়াজ, ইতিহাস বিভাগের হাসান শরীফ ও কলিমুল্লাহ, অপরাধ বিজ্ঞান বিভাগের তোহা মোহাম্মদ নাইমুল ইসলাম, অর্থনীতি বিভাগের ইমরান, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ওবাইদ বিন হক। ঢাকা মেডিকেল কলেজের রাকিব রওনক ও তাসনিমুল আবেদিন রাহাত। এছাড়া এইমের সদস্য হিসেবে রয়েছেন ঢাবির শিক্ষার্থী মো. রিয়াজ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড