• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ভর্তি পরীক্ষা দেওয়ার যোগ্যতা যাচাইয়ে লাগে ৭০০ টাকা

  বাকৃবি প্রতিনিধি

২২ অক্টোবর ২০১৮, ১৬:২৬
বাকৃবি
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সাংসদের নেতৃবৃন্দ (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অনলাইনে প্রায় ২০ হাজার শিক্ষার্থী আবেদন করেছে। শুক্রবার (২০ অক্টোবর) ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে ভর্তি কমিটি। মেধার ভিত্তিতে আসন সংখ্যার দশগুণ শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন ফি ছিল ৭০০ টাকা। ফলে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরেও দিতে হয়েছে ৭০০ টাকা

এবার এসএসসি ও এইচএসসিতে বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয় বাদে সমষ্টিগতভাবে ন্যূনতম জিপিএ ৯.৪২ প্রাপ্ত মোট ১২ হাজার ৩০০ জন আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

সোমবার (২২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আবেদনকারীদের আবেদন ফি ৭০০ টাকা ফেরত দেয়ার দাবিতে মানবন্ধন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সাংসদের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসন ভর্তি বাণিজ্য বন্ধের প্রতিশ্রুতি দিলেও বারবারই তা ভঙ্গ করে চলছে। যারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে না তাদের কাছ থেকেও আবেদন ফি ৭০০ টাকা নেওয়া অন্যায়। এতে শিক্ষার্থীদের প্রতি অবিচার করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় আবেদনকারী সকলকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার কথাও বলা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড