• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে ছাত্রলীগের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

  পবিপ্রবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৮, ২১:৫১
অভিযান
ছাত্রলীগের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান (ছবি: দৈনিক অধিকার)

সারাদিনের ঝিরিঝিরি বৃষ্টি উপেক্ষা করেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাস ছাত্রলীগের আয়োজনে প্রথমবারের মতো ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হয়।

শনিবার (১৩ অক্টোবর) সকাল ১০ টায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (বিসিএমজে) হলের সার্বিক সহযোগিতায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানটি শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিসিএমজি হলের সহকারী প্রভোস্ট ড. অসীত কুমার পাল ও ডা. মোস্তাফিজুর রহমান, পবিপ্রবি বরিশাল ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি মো. আবির মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. তাহজীব মন্ডল নিশাত, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল হাসান রাফি, বিসিএমজে হলের সাধারণ সম্পাদক তুকলিফুল মিয়াদ মুয়িনসহ ছাত্রলীগের অন্যান্য কর্মীবৃন্দ।

ছাত্রলীগের অন্যান্য কর্মীবৃন্দরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে বিসিএমজে হলের সকল ভবনের বিভিন্ন ফ্লোরসহ আশেপাশের সকল ময়লা আবর্জনা পরিষ্কার করে। পরে হলের পক্ষ থেকে সকল ফ্লোরে দুইটি করে ডাস্টবিন বিতরণ করা হয়।

হলের বিভিন্ন ফ্লোর পরিষ্কার করছেন ছাত্রলীগের কর্মীরা (ছবি: দৈনিক অধিকার)

ক্যাম্পাস পরিষ্কারের মতো একটি মহৎ উদ্যোগের আয়োজন করায় বিসিএমজি হলের সহকারী প্রভোস্ট ড. অসীত কুমার পাল ছাত্রলীগের সকল সদস্যের ধন্যবাদ জানিয়ে বলেন, সকল শিক্ষার্থীদের মধ্যে যাতে সচেতনতা সৃষ্টি হয় এবং সবাই যাতে এই রকম মহতি কাজে উদ্বুদ্ধ হয় এই লক্ষ্যে ছাত্রলীগের সাথে একত্রে অভিযান কর্মসূচি পালন করা হয়েছে।'

তিনি আরো বলেন, 'ভবিষ্যতেও ছাত্রলীগের অন্যান্য মহতি কর্মসূচিতে বিসিএমজে হল সব সময় পাশে থাকবে।'

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি সভাপতি মো. আবির মাহমুদ বলেন, 'দেশকে স্বাধীন করতে ছাত্রলীগের যেমন সক্রিয় অংশগ্রহণ ছিল তেমনি স্বাধীন বাংলাদেশকে আরো সুন্দর করতে ছাত্রলীগ বিভিন্ন সময়ে নানা কর্মসূচির মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বরিশাল ক্যাম্পাস ছাত্রলীগের এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।' ভবিষ্যতেও ছাত্রলীগের উদ্যোগে শিক্ষার্থীবান্ধব নানা কর্মসূচি আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হলের বিভিন্ন ফ্লোর পরিষ্কার করছেন ছাত্রলীগের কর্মীরা (ছবি: দৈনিক অধিকার)

বরিশাল ক্যাম্পাস ছাত্রলীগের পরিবেশবান্ধব এমন আয়োজনে প্রবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. মোশায়েদুল ইসলাম সাদি এবং সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম সকল কর্মীদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এমন কর্মসূচি আয়োজনের আহ্বান জানান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড