• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউডার সিএমএসের শিক্ষার্থীদের জাদুঘর ভ্রমণ

  ইউডা প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৮, ২১:০২
ভ্রমণ
জাদুঘরের সামনে ইউডার সিএমএস এর শিক্ষার্থীরা (ছবি: সংগৃহীত)

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (সিএমএস) বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থীরা বাংলাদেশ জাতীয় জাদুঘর ভ্রমণ করেছে।

বুধবার (১০ অক্টোবর) বেলা ১১ টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের জনশিক্ষা বিভাগের কীপার ড. শিহাব শাহরিয়র ও সহকারী কীপার রাশেদুল আলম প্রদীপ শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

ড. শিহাব শাহরিয়র শিক্ষার্থীদের বলেন, ২০ হাজার বর্গমিটারের চারতলা এই ভবনটির ৪৬টি গ্যালারিতে রয়েছে প্রায় ৮৩ হাজারের বেশি নিদর্শন রয়েছে। কেবল বাংলাদেশেই নয়, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এটি সর্ববৃহৎ জাদুঘর।

জাদুঘর ভ্রমণ শেষে সিএমএস এর শিক্ষার্থী শাওন বলেন, পাঠ্যপুস্তকে পড়া বাংলাদেশের ঐতিহাসিক নিদর্শনগুলো সামনাসামনি দেখার সুযোগ ঘটে জাদুঘরে। বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে যথাযথ জ্ঞানলাভের জন্য প্রত্যেক শিক্ষার্থীরই জাদুঘরে আসা উচিত বলে তিনি মনে করেন।

সিএমএস বিভাগের অ্যাডভান্সড কমিউনিকেশন অ্যান্ড কালচার কোর্সের শিক্ষক মুতাসিম বিল্লাহ বলেন, শুধুমাত্র ক্লাস রুমের ভেতরে ও লেকচারের মাধ্যমে শিক্ষার্থীদের আবদ্ধ না রেখে তাদেরকে নিজ দেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, ধর্ম, বর্ণ, নৃগোষ্ঠী সম্পর্কে ধারণা দিতে সেই সাথে শিক্ষার্থীদের পড়ালেখা ও জানার আগ্রহ বাড়ানোর অংশ হিসেবেই শিক্ষার্থীদের এখানে নিয়ে আসা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড