• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে স্টেকহোল্ডার্স ওয়ার্কশপ শীর্ষক সেমিনার

  ইবি প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৮, ১৮:৩০
সেমিনার
কোয়ালিটি অ্যাসুরেন্স শীর্ষক সেমিনার (ছবি: দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্টেকহোল্ডার্স ওয়ার্কশপ অন কোয়ালিটি অ্যাসুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় এই সেমিনারের আয়োজন করা হয়।

ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদের গড়ে তুলতে হবে। পাশাপাশি একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে সেই অনুযায়ী পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে দেশ যে এগিয়ে যাচ্ছে তার একটি প্রকৃষ্ট উদাহরণ দক্ষিণ এশিয়ায় মানব উন্নয়ন সূচকে আমরা আজ প্রতিবেশী ভারত ও পাকিস্তানকে ছাড়িয়ে গেছি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরণের পথে সকলকে দল, মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের ক্যারিয়ারের ভোর বেলাতে আছো। সারা বেলা কিভাবে চলবে তার জন্য এই প্রশিক্ষণ কর্মশালা। এই প্রশিক্ষণ কর্মশালার মধ্যে ভবিষ্যতে নিজেদের শিক্ষকতা পেশা ও দক্ষতাকে বিকশিত করার দিক নির্দেশনা পেতে পারো।

তিনি আরো বলেন, আমিই প্রথম নিজেকে নিজে মূল্যায়ন করতে পারি। সেজন্য নিজেকে নিজে মূল্যায়ন করে দক্ষ একাডেমিশিয়ান হিসাবে গড়ে তুলতে হবে। তোমাদেরকে মনে রাখতে হবে তোমরা সমৃদ্ধ হলে শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে।

অপর বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, বিশ্ববিদ্যালয়ের ও দেশের স্বার্থে কিভাবে নিজেকে গড়ে তোলা যায় সে ব্যাপারে সবসময়ে সজাগ থাকতে হবে। তিনি বলেন বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়কে আর্ন্তজাতিকীকরণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তোমাদেরকেও নিজ নিজ শ্রেণীকক্ষে সেই মানের শিক্ষা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন আমেরিকার নিউইয়র্কের আশা কলেজ এবং মেট্রোপলিটন কলেজের শিক্ষক আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রফেসর ড. মাহবুবুল জোয়াদ্দার। দিনব্যাপী ওয়ার্কশপে কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিবৃন্দ ও নবাগত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড