• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে গ্রামীণ নারী দিবস উপলক্ষে কর্মশালা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৮, ১৭:৪০
সভা
গ্রামীণ নারীদের সাথে আলোচনা সভা (ছবি: দৈনিক অধিকার)

১৫ অক্টোবর বিশ্ব গ্রামীণ নারী দিবসকে সামনে রেখে গ্রামীণ নারীদের সাথে বিভিন্ন সচেতনতামূলক আলোচনা সভার আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের সংগঠন 'ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার'।

শুক্রবার (১২ অক্টোবর) ১০ টায় গোপালগঞ্জের চর মানিকদাহ গ্রামের নারীদের সাথে এ আলোচনা শুরু হয়ে দুপুর ১ টা পর্যন্ত চলে।

কর্মশালায় সংগঠনটির কর্মীরা গ্রামীণ নারীদের ক্ষমতায়ন, নারী শিক্ষার গুরুত্ব, বাল্যবিবাহ, স্বাস্থ্যসহ গ্রামীণ পরিবেশ রক্ষায় নারীদের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি মো. নজরুল ইসলাম, মহিলা ও পরিবেশ বিষয়ক সম্পাদক আইরিন আক্তার মিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. জাহিদুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারহান আফরিন সুমনসহ প্রমুখ।

সংগঠনটির মহিলা ও পরিবেশ বিষয়ক সম্পাদক আইরিন আক্তার মিম গ্রামীণ নারীদের উদ্দেশ্যে বলেন, আজ নারীরা কোনো দিক থেকে পিছিয়ে নেই, আপনাদের সচেতনতার ওপর নির্ভর করছে পরবর্তী প্রজন্মের উন্নতি তাই আপনাদের ও এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য, সংগঠনটি সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন করে আত্মনির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনে ইচ্ছুক এবং কাজ করে যাচ্ছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড