• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লোকসঙ্গীত উৎসব’

  ঢাবি প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৮, ১৩:২৭
লোকসঙ্গীত
লোকসঙ্গীত উৎসব (ছবি : সংগৃহীত)

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লোকসঙ্গীত উৎসব’। শুক্রবার (১২ অক্টোবর) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে উক্ত অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

লোকসঙ্গীত উৎসবে প্রাধান অতিথি হিসেবে থাকবেন- বাংলাদেশ সরকারের সংস্কৃত মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও বরেণ্য অভিনয় শিল্পী জনাব আসাদুজ্জামান নূর।

লোকসংঙ্গীত উৎসবের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক হোসাইন সাদ্দাম বলেন, ‘সংগীত অন্তরের অন্নদাতা। যাপিত জীবনের যাবতীয় ক্লান্তি-খেদ ভুলে যেতে সংগীত পরম বান্ধব হয়ে প্রশান্তির পরশ বুলিয়ে যায় আমাদের। আর সে সংগীত যদি হয় লোকজ সংস্কৃতি-জীবনাচরণ-সুর-শব্দ-মাধুর্য মিশ্রিত, তবে আমরা হই বাঁধনহারা।’

তিনি আরও বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এমনই এক বাঁধনহারা সন্ধ্যা উপহার দিতে যাচ্ছে আগামী ১২ অক্টোবর ‘লোকসংগীত উৎসব’ আয়োজনের মাধ্যমে। লোকজ আবহে সুরের মুর্ছনায় আপনার হৃদয় মানচিত্রে হারিয়ে যেতে এদিন আপনি হাজির হবেন প্রিয়জনকে সাথে নিয়ে- এই আমাদের প্রত্যাশা। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আপনার অপেক্ষায় প্রহর গুণবে।’

উক্ত লোকসঙ্গীত উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন- টুনটুন বাউল, কিরণ চন্দ্র, বাউলা, আবু বকর সিদ্দিক, দিতি সরকার, মনির বাউলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশবরেণ্য লোকসঙ্গীত শিল্পীবৃন্দ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড