• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তার স্বার্থে এমসি কলেজে জরুরি বৈঠক

  এমসি কলেজ প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৮, ১৯:১৬
এমসি কলেজ
সিলেটের মুরারিচাঁদ কলেজ (ফাইল ছবি)

প্রায় ১৭ হাজার শিক্ষার্থীর জীবনের নিরাপত্তার স্বার্থে সিলেটের মুরারিচাঁদ কলেজের সকল সংগঠনের নেতৃবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ অক্টোবর) রাত ৯টায় সিলেটের টিলাগড়স্থ আশা রেস্টুরেন্টে এই মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

প্রায় এক ঘণ্টা যাবত বিরতিহীনভাবে চলা এই বৈঠকে কলেজের সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে কলেজের মূল দুটি ফটকের সামনের রাস্তায় স্পিডব্রেকার ও ফুট ওভারব্রিজ স্থাপনের বিষয়টি প্রাধান্য পায়।

এ সময় উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, বিকল্প কোন পথ না থাকায় কলেজের সামনের ব্যস্ত রাস্তা পার হয়েই এমসি কলেজের শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসতে হয়। রাস্তায় গতিরোধের কোনো ব্যবস্থা না থাকার ফলে গাড়িগুলো লাগামহীনভাবেই ছুটে চলে। বিকল্প রাস্তা না থাকায় দ্রুতগতির এসব গাড়িগুলোর কোনো এক ফাঁকে জীবনের ঝুকি নিয়েই শিক্ষার্থীদের রাস্তা পার হয়ে কলেজে যেতে হয়। স্পিডব্রেকার না থাকায় চালকের অসাবধান ও লাগামহীন গাড়ি চালানোর ফলে প্রতি নিয়তই শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে।

তারা আরও বলেন, সংশ্লিষ্টদের এতটুকু অবহেলার জন্য প্রখ্যাত ব্যক্তিদের স্মৃতিবিজড়িত সিলেটের এই ঐতিহ্যবাহী কলেজের প্রায় ১৭ হাজার শিক্ষার্থী আজ জীবনের ঝুঁকি নিয়ে কলেজে যায়। যা আমাদের জন্যে লজ্জার।

এ সময় তারা এমসির শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা ও ঝুঁকিপূর্ণ যাতায়াতের স্বার্থে কলেজের দুটি মূল ফটকের সামনে অতিদ্রুত স্পিডব্রেকার ও ফুট ওভারব্রিজ তৈরির জন্যে কলেজ প্রশাসনসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আর্কষণ করেন।

নেতৃবৃন্দরা এসময় হুঁশিয়ারি করে বলেন, আগামীর সম্ভাবনাময় ১৭ হাজার শিক্ষার্থীর নিরাপত্তার স্বার্থে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা না নেওয়া হলে, কলেজের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে সাধারণ শিক্ষার্থীরা দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

রাত ১০টা পর্যন্ত চলা এই জরুরি বৈঠকে এমসি কলেজ ছাত্রলীগ, মোহনা সাংস্কৃতিক সংগঠন, ত্রিয়েটার মুরারিচাঁদ, এমসি কলেজ প্রেসক্লাব, মুরারিচাঁদ কবিতা পরিষদ, তালামীজসহ কলেজের প্রায় সকল সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড