• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কীটপতঙ্গ নিয়ে কাজ করবে জাবি ও জাপান বিশ্ববিদ্যালয়

  জাবি প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৮, ২১:৫১
স্বাক্ষর
সমঝোতা চুক্তি স্বাক্ষর (ছবি: সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের কীটপতঙ্গ শাখার শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এ প্রজাপতিসহ বিভিন্ন প্রজাতির কীটপতঙ্গ নিয়ে শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন।

মঙ্গলবার (৯ অক্টোবর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কার্যালয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির আওতায় এই সুবিধা পাবেন জাবির শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং জাপানের দ্যা গ্র্যাজুয়েট ইউনিভার্সিটি ফর এডভান্স স্টাডিজ-এর পক্ষে স্কুল অব এডভান্স সায়েন্সের ডিন অধ্যাপক আকিরা সাসাকি চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মো. গোলাম মোস্তফাসহ প্রমুখ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড