• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী ফেব্রুয়ারিতে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ শোকেস’

  অধিকার ডেস্ক    ২১ অক্টোবর ২০১৮, ১০:৫৩

বাংলাদেশ শোকেস
বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) (ছবি : ইন্টারনেট)

৪র্থ বারের মতো মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) আয়োজন করতে যাচ্ছে ‘বাংলাদেশ শোকেস’ মেলার। বাংলাদেশি পণ্যের প্রচার ও প্রচারের জন্য মালয়েশিয়ায় এই মেলার আয়োজন করবে বাংলাদেশ। আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে।

বিএমসিসিআই কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশন এবং মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ) ও মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন (এমএটিআরএডিই) এর যৌথ সহযোগিতায় এই মেলা আয়োজন করবে।

বিএমসিসিআই সভাপতি সৈয়দ মোয়াজ্জাম হোসেন জানান, ‘বাংলাদেশি পণ্য ও সেবা সম্পর্কে ব্র্যান্ড সচেতনতা তৈরির উদ্দেশ্যে কুয়ালালামপুরের ইস্তানা হোটেলে এই মেলার আয়োজন করা হবে।

তিনি আরও বলেন, এই ধরনের আয়োজনের মধ্য দিয়ে পারস্পরিক অর্থনৈতিক প্রবৃদ্ধির একটি কার্যকর প্ল্যাটফর্ম তৈরি হবে এবং দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য প্রসারিত হবে।

তৈরি পোশাক, হিমায়িত মাছ, চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত দ্রব্য, চা, ফার্মাসিউটিক্যাল পণ্য, সিরামিক টেবিল ওয়্যার, হালাল পণ্য এবং আইসিটি’র মতো গুণমান সম্পন্ন টেকসই লাভজনক পণ্য এ দেশ থেকে রপ্তানি করা যাবে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশের অর্থনীতিতে অভিবাসীদের অবদান অনস্বীকার্য। মেলায় তাই তাদের ভূমিকা তুলে ধরতে বিভিন্ন ব্যবসায়ী সেমিনারও অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড