• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন

  সাদিকুর রহমান, মানিকগঞ্জ

২২ অক্টোবর ২০১৮, ১৪:২৫
মানিকগঞ্জ
কলেজ ছাত্র মনির হোসেন হত্যা মামলায় চাচাসহ ৪ জনকে ফাঁসি ও এক জনকে যাবজ্জীবন

মানিকগঞ্জের শিবালয়ে কলেজ ছাত্র মনির হোসেন হত্যা মামলায় চাচাসহ ৪ জনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহিদুল আলম ঝিনুক। আজ সোমবার (২২ অক্টোবর) দুপুর ১২টার দিকে ৫জন আসামির উপস্থিতিতে এই রায় দেয়া হয়। এ সময় আরও তিন জনকে খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর মনির হোসেনের চাচা বাদশা মিয়া মনিরকে সেনাবাহিনীর চাকরির লোভ দেখিয়ে মানিকগঞ্জ সেওতা এলাকা থেকে অপহরণ করে সাভারে নিয়ে যায়। এরপর মনিরের মা মালেকা বেগমের কাছে ফোন করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

পরের দিন ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর মনিরের মা মালেকা বেগম বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে পুলিশ বাদশা মিযাকে সাভার থেকে আটক করেন। তার স্বীকারোক্তির মাধ্যমে ঢাকার বিভিন্ন স্থান থেকে আরও ৪ জনকে আটক করে। সেই সাথে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় সাভারের বংশী নদীতে অভিযান চালিয়ে মনিরের মৃতদেহ উদ্ধার করে।

পুলিশ ২০১৬ সালের ১৯ এপ্রিল আট জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ২৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আসামি বাদশা, লাল মিয়া, আনোয়ার, আজগরকে ফাঁসি ও আক্তার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এতে বাদশা ও লাল মিয়া উপস্থিত থাকলেও সাজা প্রাপ্ত আনোয়ার ও আজগর এবং আক্তার পলাতক রয়েছে।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড