• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আপত্তিকর ছবি দিয়ে ব্ল্যাকমেইল, আদায় ৩০ লাখ টাকা

  অধিকার ডেস্ক    ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৩

ছবি : সংগৃহীত

প্রতারক স্বামী-স্ত্রী একটি আপত্তিকর ছবি ও ভিডিও দেখিয়ে এক ব্যবসায়ী ও তার স্ত্রীর কাছ থেকে ৩০ লাখ ৪২ হাজার টাকা আদায় করেছে। এ ঘটনায় তাদের গ্রেফতার করেছে র‌্যাব।

আটককৃতরা হলেন, খুলনা মহানগরীর নিরালা আবাসিক এলাকার তানজিলা হাসান ঝুমা (২৪) ও তার স্বামী কাজী আব্দুল মুনিম।

তাদের কাছ থেকে ১২টি সিমকার্ড, ৪০ পাতার ইন্টারনেট কপি ও একটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়। সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

চার বছর আগে ওয়াজেদ আলী নামের এক ব্যক্তিকে আলী ক্লাবের মোড়ের তিনতলা বাড়ির নিচতলার একটি রুমে ব্যবসায়িক কাজের কথা বলে মুনিম ও তার স্ত্রী নিয়ে যায় বলে জানান খুলনা র‌্যাব-৬ এর কমান্ডার মো. এনায়েত হোসেন মান্নান।

সেখানে ওয়াজেদ আলীর সঙ্গে একটি মেয়েকে দিয়ে আপত্তিকর ছবি তোলে তারা। সেই সঙ্গে ২০ মিনিটের একটি ভিডিও ধারণ করে তাদের কাছে রেখে দেয়। পরে ধারণকৃত ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেবে বলে টাকা দাবি করে আব্দুল মুনিম। ওই সময় ওয়াজেদ আলীর চেক বইয়ের পাতায় জোর করে স্বাক্ষর নিয়ে ব্যাংক থেকে আট লাখ টাকা তুলে নেয় মুনিম। পরে ওয়াজেদ আলীর ছেলে তৌহিদুজ্জামান সুমনের কাছ থেকে দুই লাখ টাকা আদায় করে। এছাড়া বিভিন্ন সময় ওয়াজেদ আলীর স্ত্রীকে ওই আপত্তিকর ছবি পাঠিয়ে ব্ল্যাকমেইল করে মুনিম ও তার স্ত্রী। সেই সঙ্গে ধাপে ধাপে ওই ব্যবসায়ীর কাছ থেকে ৩০ লাখ টাকা আদায় করে প্রতারক স্বামী-স্ত্রী।

গত ১৮ সেপ্টেম্বর ওই ব্যবসায়ীর কাছে আরও ৫০ হাজার টাকা দাবি করে তারা। টাকা দিতে পারবে না বললে ব্যবসায়ীর স্ত্রীকে আপত্তিকর ছবি পাঠানো হয়। সেই সঙ্গে বিষয়টি স্থায়ীভাবে সমাধানের কথা বলে আরও ২০ লাখ টাকা দাবি করা হয় বলে কমান্ডার মো. এনায়েত হোসেন আরও জানান।

ওই দিন রাতে দুবার একটি মোবাইলের বিকাশ নম্বরে আরও ২০ হাজার টাকা পাঠান ব্যবসায়ী। এরপর প্রাথমিক দাবির ৩০ হাজার টাকা দাবি করা হয়। সেই সঙ্গে ওই ব্যবসায়ীর পুত্রবধূর ফেসবুকে আপত্তিকর ছবি দিয়ে ধারণকৃত ভিডিও ইউটিউবে ছেড়ে দেয়ার হুমকি দিতে থাকে।

ওই ব্যবসায়ী এ অবস্থায় খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি করেন। র‌্যাব-৬ খুলনার কাছে ডায়েরির কপিসহ একটি অভিযোগ দেন তিনি।

এরপর তথ্য ও প্রযুক্তি এবং বিকাশ কর্তৃপক্ষের সহায়তায় প্রতারক স্বামী-স্ত্রীকে ধরতে মাঠে নামে র‌্যাব। একপর্যায়ে সোমবার রাতে প্রতারক তানজিলা হাসান ঝুমা ও স্বামী কাজী আব্দুল মুনিমকে গ্রেফতার করা হয়। প্রতারণার মাধ্যমে ব্যবসায়ীর কাছ থেকে এ পর্যন্ত তারা ৩০ লাখ ৪২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলেও জানান র‌্যাবের কমান্ডার মো. এনায়েত হোসেন।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড