• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় আদালত চত্বরে মাহমুদুর রহমানের ওপর হামলা (ভিডিও)

  অধিকার ডেস্ক

২২ জুলাই ২০১৮, ১৮:১৯
মাহমুদুর রহমান
হামলায় আহত মাহমুদুর রহমান

কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন বন্ধ হয়ে যাওয়া দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান। আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিক। তাকে অ্যাম্বুলেন্সে করে যশোরের পথে রওনা দেওয়া হয়, সেখান থেকে বিমানযোগে ঢাকা নেওয়ার কথা।

রবিবার (২২ জুলাই) দুপুরে কুষ্টিয়া আদালত ভবন এলাকায় এ ঘটনা ঘটে। তার ওপর ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

এর আগে আদালত চত্বরের বাইরে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় মাহমুদুর রহমান অবরুদ্ধ থাকেন আদলত কক্ষে। এমতাবস্থায় ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদেশ নিয়ে মাহমুদুর রহমান এজলাসে অবস্থান করেন।

জামিন পাওয়ার পর আদালত এলাকায় জমায়েত হয় ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা মাহমুদুর রহমানের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। কয়েক ঘণ্টা সেখানে অবরুদ্ধ হয়ে পড়েন মাহমুদুর রহমান। এক পর্যায়ে আদালতের এজলাসে আশ্রয় নেন তিনি। দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় তিনি আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রোটেকশনের জন্য আবেদন করেন। পরে তিনি আদালত থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা দৈনিক অধিকারকে জানান, মাহমুদুর রহমানের ওপর হামলার সময় পুলিশ উপস্থিত ছিল। কিন্তু তাদের কোন প্রতিরোধ করতে দেখা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, হামলার সময় কুষ্টিয়া জেলার ছাত্রলীগ সভাপতি ইয়াসির আরাফাত তুষারসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ।

এ বিষয়ে কুষ্টিয়া জেলার ছাত্রলীগ সভাপতি মামলার বাদী আব্দুল আলিম তুষারের নম্বরে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি (তার নম্বরটি বন্ধ ছিল)। এছাড়া সদর থানার ওসির (01713374220) মোবাইলে যোগাযোগ করলেও তাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকীকে নিয়ে নেতিবাচক বক্তব্য দেওয়ায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার মানহানি মামলা করেন। এ মামলার জামিন শুনানিতে গিয়ে আদালত চত্বরে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের হামলার শিকার হন তিনি। তার সঙ্গে থাকা মো. আব্দুল্লাহ দৈনিক অধিকারকে এ সব তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ১লা ডিসেম্বর বাংলাদেশ প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধু তার কন্যা শেখ হাসিনা ও নাতনি টিউলিপ সিদ্দিকীকে নিয়ে বক্তব্য প্রদান করেন। সেই বক্তব্য বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত হয়।

মাহমুদুর রহমানের সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচিত হয়। কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার বক্তব্যটি ইউটিউবে দেখে গত বছরের ১০ ডিসেম্বর কুষ্টিয়া অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন। সেই মামলায় আজ রবিবার (২২ জুলাই) আমার দেশ সম্পাদক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করে স্থায়ী জামিন দেন।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড