• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাফরুল্লাহর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ১৪ নভেম্বর

  অধিকার ডেস্ক

১৬ অক্টোবর ২০১৮, ১৯:৪৯
ডা. জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী (ফাইল ছবি)

বেআইনিভাবে জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চার জনের বিরুদ্ধে করা মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন নির্ধারণ করেছে আদালত। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ নভেম্বর দিন ধার্য করে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) মামলার এজহার গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এই দিন নির্ধারণ করেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকার রহমান।

বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার আদালতের পুলিশের কোর্ট পরিদর্শক আসাদুজ্জামান আসাদ।

এর আগে সোমবার (১৫ অক্টোবর) দিনগত রাতে জমির মালিক মোহাম্মদ আলী বেআইনিভাবে জমি দখল ও কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ওই প্রতিষ্ঠানের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরিচালক সাইফুল ইসলাম শিশির হোসেন ও আওলাত হোসেনসহ আরও অজ্ঞাতনামে ৩/৪ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরউল্লাহ চৌধুরীর নির্দেশে কয়েকজন লোক ক্রয়সূত্রে জমির মালিক মোহাম্মদ আলী গংদের মালিকানাধীন পাথালিয়া মৌজার এসএ-৯ ও আরএস-১৫৬ নম্বর খতিয়ানভুক্ত এসএ-৫২৪ ও আরএস-১১৫০ নম্বর দাগের ৪ দশমিক ২৪ একর জমিতে ৩টি টিনশেড ঘর নির্মাণ করে চারপাশে কাটা তারের প্রাচীর দিয়ে ভোগ দখলে থাকা অবস্থায় দখলের চেষ্টা চালায়।

রবিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে জমির মালিকরা জমিতে আসলে গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যানের নির্দেশে তার লোকজন উক্ত জমি তাদের প্রতিষ্ঠানের বরাবরে হস্তান্তরের জন্য চাপ প্রয়োগ করেন। এ সময় জমির মালিকরা জমি গণস্বাস্থ্য কেন্দ্রের নিকট হস্তান্তর করতে অপারগতা প্রকাশ করলে তাদের নিকট ১ কোটি টাকা চাঁদা দাবি করেন। উক্ত টাকা না দিলে তাদের প্রাণনাশেরও হুমকি দেন বলে এজাহারে উল্লেখ করা হয়। মামলা নম্বর-৪১।

বিষয়টি নিয়ে জমির মালিক মোহাম্মদ আলী জানান, বেআইনিভাবে জমিটি দখল নিয়ে আসামি সাইনবোর্ড টানিয়ে দিয়েছে। জমিটির আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা।

উল্লেখ্য, গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে এর আগেও জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। তবে তিনি অস্বীকার করেছেন এসব বিষয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড