• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিজিটাল নিরাপত্তা আইন

আইনজীবী সমিতির সমর্থন, সম্পাদক পরিষদের ৭ দফায়

  অধিকার ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৮, ১৭:৩৩

ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারাগুলো সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের দেয়া ৭ দফা দাবির প্রতি সমর্থন জানিয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই সমর্থন জানানো হয়।

সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ বিষয়ে সম্পাদক পরিষদকে বিনামূল্যে আইনি সহযোগিতার দেয়ার কথা জানান।

ডিজিটাল নিরাপত্তা আইনের ব্যাপারে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘অতি সম্প্রতি বিভিন্ন মহলের ব্যাপক আপত্তি ও মতামত উপেক্ষা করে পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এই আইন পূর্বের ৫৭ ধারার চেয়েও উদ্বেগজনক। বর্তমান আইনে- আইনশৃঙ্খলা বাহিনীকে ক্ষমতা দেয়া হয়েছে অপরিসীম, হরণ করা হয়েছে সংবিধান প্রদত্ত অনুচ্ছেদ ৩৯(১) এবং ৩৯(২) এর সকল অধিকার। তাই আমরা সম্পাদক পরিষদ কর্তৃক প্রদত্ত ৭ দফা দাবিগুলোর প্রতি সমর্থন করছি।’

বারের সভাপতি আরও বলেন, আমরা দেশ ও গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা এবং মানুষের সাংবিধানিক অধিকার রক্ষার লক্ষ্যে এই আইনের নিবর্তনমূলক ধারা অনতিবিলম্বে বাতিলের জোর দাবি করছি।

আইনি সহযোগিতা দেওয়ার কথা জানিয়ে সমিতির সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, এ আইনে দেশের যেকোনো নাগরিক হয়রানির শিকার হলে তাদের সহযোগিতা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ-সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ, মেহেদী হাসানসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড