• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে গণধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৬ অক্টোবর ২০১৮, ১৩:২৩
গৃহবধূর গণধর্ষণ
গৃহবধূর গণধর্ষণের মামলায় সাজাপ্রাপ্ত আসামি আব্দুল মমিন ও হাফিজুল ইসলাম ওরফে বাবু (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জে গৃহবধূকে গণধর্ষণের মামলায় ২ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসাসিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ পৌর এলাকার কোবদাসপাড়া মহল্লার মো. আব্দুল মমিন (৪০) ও হাফিজুল ইসলাম ওরফে বাবু (৪২)।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি আরও জানান, গত বছরের ১১ অক্টোবর (বুধবার) ভোররাতে শহরের রানীগ্রাম মহল্লার আবু বক্কার এর স্ত্রী তাছলিমা খাতুন স্বামীর সাথে ঝগড়া করে বোনের বাড়ির উদ্দেশে রওনা হন। তিনি রানীগ্রাম ক্লোজার এলাকায় রিকশার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় কোবদাসপাড়া মহল্লার মমিন, হাফিজুল ইসলাম বাবু, সাগর, রাসেল ও ফিরোজ তাকে একা পেয়ে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যায়। তাকে কোবদাসপাড়া মহল্লায় পানি উন্নয়ন বোর্ডের প্রকল্পের ১ নম্বর গেইটের পাশে স্তুপকৃত সি ব্লকের আড়ালে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। প্রায় ২ ঘণ্টা পর ধর্ষিতা তাছলিমাকে রিকশায় তুলে দিয়ে ধর্ষকেরা পালিয়ে যায়। এ ঘটনায় তাছলিমা খাতুন নিজেই বাদী হয়ে পাঁচ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন। শুনানী শেষে বিচারক মমিন ও হাফিজুলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন। বাকি তিন জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড