• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিনেমার গল্পকেও হার মানায় পাগল হওয়া বিজিবি সদস্যের জীবনী

  ময়মনসিংহ প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৮, ২১:৪৬
মানসিক ভারসাম্যহীন
ছবি : চাকুরী হারিয়ে মানসিক ভারসাম্যহীন হওয়া বিজিবি সদস্য হেদায়াতুল্লাহ

চাকুরী থেকে বরখাস্তের প্রায় দেড় বছর পর বিজিবি সদস্য হেদায়াতুল্লাহকে মানসিক ভারসাম্যহীন অবস্থায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে খুঁজে পেল তার পরিবার। হেদায়াতুল্লাহকে পেয়ে উচ্ছ্বসিত তার পরিবার। তার চাকুরী ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন স্বজনরা।

উল্লেখ্য, নেত্রকোণার কেন্দুয়া উপজেলার আজ্ঞারোয়া গ্রামের মরহুম গিয়াস উদ্দিন ভূঁইয়ার ছেলে হেদায়াতুল্লাহ ২০১০ সালের ১৯ নভেম্বর বিজিবিতে সৈনিক হিসেবে যোগদান করেন। হেদায়াতুল্লাহ’র তিন বছর বয়সেই মারা যান তার বাবা। জীবনের সুখ আল্লাদ ত্যাগ করে হেদায়াতুল্লাহকে খুব কষ্টে মানুষ করেন তার মা।

হেদায়াতুল্লাহ বিজিবিতে যোগ দেওয়ার কিছু দিন পরেই বিয়ে করেন। তখন থেকেই শুরু হয় সংসারে অশান্তি। তার স্ত্রী আর মায়ের মধ্যে প্রায়ই ঝগড়া হতো। যে কারণে তাকে কিছু দিন পরপরই বাড়িতে চলে আসতে হতো।

পরিবারের অভিযোগ ছুটি না নিয়ে হেদায়াতুল্লাহ বাড়িতে চলে আসায় ২০১৭ সালের ৭ মে তাকে চাকুরীচ্যুত করে কর্তৃপক্ষ। চাকুরী চলে যাওয়ার দিন সে বাড়িতে এসে কিছুক্ষণ পর বাড়ি থেকে বেড়িয়ে আর ফিরে আসেনি। তখন থেকেই সে পাগল হয়ে বিভিন্ন স্টেশনে স্টেশনে ঘুরে বেড়ায়।

শনিবার (১৩ অক্টোবর) হেদায়াতুল্লাহ’র খোঁজ পেয়ে বাড়ি থেকে ছুটে আসেন তার স্বজনরা। বুঝিয়ে শুনিয়ে বাড়ি নিয়ে যায় তাকে।

হেদায়াতুল্লাহ’র স্ত্রী বলেন, পারিবারিক নানা সমস্যার বিষয়ে বিজিবিতে অভিযোগ করলে আমার স্বামীর চাকুরী চলে যায়। অভাবের সংসারে চাকুরী চলে যাওয়ার বিষয়টি আমার স্বামী স্বাভাবিক ভাবে নিতে পারেনি। তাই সে পাগল হয়ে বাড়ি থেকে চলে যায়। আমরা অনেক খোঁজাখুঁজির পরে সাধারণ মানুষের কাছে জানতে পারি আমার স্বামী পাগলের মতো রাস্তায় রাস্তায় ঘুরছে।

দেড় বছর পর আজ খুঁজে পেয়েছি। স্বামীকে বাড়ি নিয়ে যাচ্ছি। তিন বছরের এক সন্তান নিয়ে এতদিন খুব কষ্ট করেছি। আমরা আশা করছি সরকার আমার স্বামীর চাকুরী ফিরে দিলে সে স্বাভাবিক হয়ে যাবে। আমাদের সংসারও আগের অবস্থায় ফিরে আসবে।

হেদায়াতুল্লাহ’র সাথে বলতে চাইলে সে তেমন কিছু বলতে পারেনি। শুধু বলেন সরকার কি আমার চাকুরী ফিরিয়ে দেবে। পত্রিকা হাতে নিয়ে তাকে সরকারের উন্নয়নের কথা বলতে শোনা যায়।

মানসিক ভারসাম্যহীন হেদায়াতুল্লাহকে চাকুরী ফিরিয়ে দিয়ে সুস্থ করার ব্যবস্থা করবে সরকার এমনটাই প্রত্যাশা করছেন তার পরিবার ও স্বজনরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড