• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ২৪ ঘণ্টায় ৪৭ জেলে আটক: ৪৪ জেলের জেল-জরিমানা

  বরিশালে প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৮, ১৭:০৯
বরিশাল ম্যাপ
ছবি : নিজস্ব (ম্যাপ)

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে বরিশালে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪৭ জেলেকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

যাদের মধ্য থেকে ৪৪ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা প্রদান করা হয়েছে। পাশাপাশি বেশকিছু অবৈধ জাল ও বেশিকিছু ইলিশ জব্দ করা হয়েছে।

বরিশাল নৌপুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেলাল হোসেন জানান, ইলিশ শিকার ও পাচারের সাথে জড়িত থাকায় বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকাল থেকে গতকাল শুক্রবার (১২ অক্টোবর) সকাল পর্যন্ত মোট ১১ জেলেকে আটক করা হয়েছে।

যাদের মধ্যে ৪ জনকে ১৫ দিন করে কারাদণ্ড, ২ জনকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার ও ২ জনকে ৪ হাজার করে মোট ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আটক বাকি ৩ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে নৌপুলিশের হিজলা ফাঁড়ির ইনচার্জ এসআই উত্তম কুমার দাস জানান, বৃহস্পতিবার (১১ অক্টোবর) দিবাগত রাতে অভিযান চালিয়ে মোট ১৩ জেলেকে ইলিশ শিকারের সময় আটক করা হয়। যে অভিযানে ২০ কেজি মাছ ও ২০ হাজার মিটার অবৈধ জালও জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে ৩ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও বাকী ১০ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে মুলাদীতে ২৩ জনকে আটক করা হয়েছে। যারা সবাই নিষেধাজ্ঞার সময়ে ইলিশ আরোহণ ও পাচারের সাথে জড়িত। আটককৃতদের মধ্যে ২২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড