• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শিক্ষার্থীদেরও ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দিতে হবে’

  ফরিদ মিয়া, টাঙ্গাইল

০৯ অক্টোবর ২০১৮, ২০:০৫
টাঙ্গাইল
ছবি : দৈনিক অধিকার

নিরাপদ সড়ক চাই চেয়ারম্যান ও চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, শুধু নিরাপদ আইন করলেই চলবে না। চালক এবং সংশ্লিষ্ঠদের সচেতন করে গড়ে তুলতে হবে। ফিটনেসবিহীন যানবাহন যাতে রাস্তায় চলতে না পারে সে দিকে প্রশাসনের কঠোর নজরদারি থাকতে হবে। প্রতিটি ঘরে ঘরে এবং স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি ছাত্র-ছাত্রীদের ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দিতে হবে।

তিনি আরও বলেন প্রতিটি মানুষ যখন সচেতন হবে তখনই দুর্ঘটনা শূন্যের কোঠায় নেমে আসবে। উন্নত বিশ্বের দিকে তাকালেই দেখা যাবে সেখানে সড়ক দুর্ঘটনা খুবই কম। তাই প্রচার প্রচারণার মাধ্যমে আমরাও পারি এ সড়ক দুর্ঘটনাকে কমিয়ে আনতে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল টির্চাস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) মিলনায়তনে সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা ও শিক্ষক কর্মশালায় প্রধান বক্তার বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

টাঙ্গাইল জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব ও নিরাপদ সড়ক চাই টাঙ্গাইল জেলা শাখার সভাপতি গোলাম কিবরিয়া বড়মনির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, নিরাপদ সড়ক চাই টাঙ্গাইল জেলা শাখার মহাসচিব এহসানুল হক কামাল, টাঙ্গাইল টির্চাস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর সুপারিনটেনডেন্ট করুণা রানী দেবী, বিআরটিএ টাঙ্গাইল সার্কেলের উপপরিচালক আবু নাঈম প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড