• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হলিউডের ‘অ্যাংরি বার্ডস টু’ তে বাংলাদেশের ওয়াহিদ

  অধিকার ডেস্ক    ২২ অক্টোবর ২০১৮, ১২:১৯

ওয়াহিদ ইবনে রেজা
ওয়াহিদ ইবনে রেজা

হলিউডের ‘অ্যাংরি বার্ডস টু’ মুভিতে কাজ করছেন বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা। ২০১৯ সালে মুক্তি পাবে সিনেমাটি। শিশুতোষ এই অ্যানিমেটেড মুভির মডেলিং এবং ম্যাটপেইন্টিং ডিপার্টমেন্ট দেখছেন তিনি।

‘অ্যাংরি বার্ডস টু’তে নিজের কাজ করার অনুভূতি প্রকাশ করে তিনি ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘সরাসরি কনসেপ্ট ড্রয়িং থেকে নানা রকম চরিত্র, প্রপ্স, এনভায়রনমেন্টের মডেল বানানো দেখছি আর দেখছি আকাশ আঁকা। সব মিলিয়ে খারাপ লাগছে না!’

ওয়াহিদ ইবনে রেজাকে বলা হয় হলিউডের সুপারহিরোদের পেছনের কারিগর (ভিজুয়াল ইফেক্ট)। ইতোমধ্যে আন্তর্জাতিক সিনেমাপাড়ায় নিজেকে বেশ উজ্জ্বলভাবেই মেলে ধরেছেন তিনি। বর্তমানে যুক্ত আছেন হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজওয়ার্কস-এর অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে।

‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন ওয়াহিদ। এছাড়াও কাজ করেছেন- ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমে। এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও ছিলেন তিনি।

২০১৭ সালে ভিজ্যুয়াল ইফেক্টসে ওয়াহিদের কাজ করা মুভি ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ ছবিটি অস্কারে নমিনেশন পেয়েছিল। তার কাজ করা ‘গার্ডিয়ানস অব দ্যা গ্যালাক্সি ভলিউম-২’ ‍মুভিটি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে ভিজ্যুয়াল ইফেক্টস ক্যাটাগরিতে অস্কার মনোনয়ন পায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড